জেনিফার আমেরিকান গায়িকা যার তেলাওয়াত ইউটিউবে ঝড় তুলেছে


জেনিফার গ্রাউটের জন্ম ১৯৯০ সালে আমেরিকার বোস্টনে।
Jennifer Grout was born on May 20, 1990 in Boston.She first studied music at Longy School of Music and then at Walnut Hill School for the Arts, both in the Boston area.জেনিফার ৫ বছর বয়স থেকে সংগীত অধ্যয়ন শুরু করেন। কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ে ক্লাসিক্যাল সংগীতে পড়াশোনা করেন এবং সেখান থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। Jennifer was born and raised in Boston in a Christian family. Jennifer has a rare talent in singing Arabic songs. She can sing Arabic songs including the traditional old songs and the Berber Moroccan songs fluently, softly and beautifully. তার বাবা বেহালা ও পিয়ানোবাদক। জেনিফার জন্ম এবং বেড়ে ওঠা আমেরিকায় হলেও ছোটবেলা থেকেই আরব সভ্যতা ও সংস্কৃতির প্রতি তার আলাদা টান ও ভালোবাসা ছিল। কিন্তু আরবের সঙ্গে তার কোন যোগসূত্র ছিল না। জেনিফার গ্রাউট আরবী এবং তাসলহিট সংগীতের একজন আমেরিকান গায়িকা। Jennifer Grout is an American singer and model. She is 29 years old and lives in Boston, America. She is very interested in Arabic music and also participated in Arabic got talent and got lot of fame from there. She embraced Islam in 2013 in Morocco and married with a citizen of Morocco.২০১২ সালে এবং মরক্কোতে গ্রীষ্মের ভ্রমণের পরে, জেনিফার গ্রাউট আরবি এবং অ্যামেজিগ সংস্কৃতি সংগীতে আগ্রহী হয়ে উঠেন। ২০১৩ সালে আরবের সবচেয়ে প্রসিদ্ধ মিউজিক্যাল শো Arabs Got Talent এ আরবি ভাষায় গান গেয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেন। আরব গট ট্যালেন্ট প্রতিযোগিতায় গান গেয়ে আরব দুনিয়াকে মন্ত্রমুগ্ধ করেছিলেন জেনিফার।অনারব নারী হিসেবে সর্বপ্রথম প্রসিদ্ধ এই মিউজিক্যাল শোর ফাইনাল রাউন্ড পর্যন্ত উন্নিত হন।একটি আরবি শব্দ না জানা সত্ত্বেও এই প্রতিভাবান শিল্পী ওই প্রতিযোগিতায় বিশুদ্ধ আরবি ভাষায় গান গেয়ে সেরা তিনে স্থান করে নিয়ে সাড়া ফেলে দেনএবং বিজয়ী হয়েছিলেন। Jennifer was the first American and Non Arab finalist in the history of Arabs Got Talent, 2013. She became quite famous in the Arab world after becoming one of the finalists.
পরে আবারো আরব দেশে সংবাদের শিরোনাম হন জেনিফার। তবে গান গেয়ে নয়, শিরোনাম হন ইসলাম গ্রহণ করে।অথচ আগে তিনি ছিলেন একজন আপাদমস্তক নাস্তিক। তার বিশ্বাস ছিল, ধর্ম কোনো উপকারে আসে না, বরং ক্ষতিই করে।২০১৩ সালে ইসলাম গ্রহণকারী মার্কিন গায়িকা জেনিফার বলেছেন, আমার কাছে এমন মনে হয় যে, আমি ইসলামকে বেছে নেইনি; বরং ইসলামই আমাকে বেছে নিয়েছে।এক সাক্ষাৎকারে জেনিফার জানান, ইসলাম গ্রহণের আগে অন্য কোনো ধর্মের প্রতি তেমন ঝোঁক ছিল না তার।তিনি বলেন, আমরা এমন এক জীবন প্রণালী অনুসরণ করি- যেখানে বাহ্যিক বিষয়সমূহকেই প্রাধান্য দেয়া হয়। কিন্তু একজন মানুষ হিসেবে এবং সর্বোপরি একজন মুসলিম হিসেবে আমাদের আত্মার উন্নতি নিয়ে কাজ করা উচিৎ। জেনিফার মনে করেন, আমরা সত্যিকার অর্থে কেমন- এটা শুধুমাত্র আল্লাহই জানেন। এজন্য আমরা কারও বাহ্যিক দেখে তাকে ভালমন্দ নির্ণয় করতে পারিনা। তিনি বলেন ইসলাম তার চোখ খুলে দিয়েছে এবং কুরআন সম্পর্কে জ্ঞানের পরিধি বাড়াতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। গ্রাউট নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন এভাবে, ইসলাম সম্পর্কে জানার চেষ্টার ফলেই আমার চোখ খুলে গেল এবং হঠাৎ করেই আমার ভেতরে বিস্ময়কর পরিবর্তন ঘটল। এমনটি আমার জীবনে আর কখনই ঘটেনি। এভাবেই ইসলামের দিকে আমার পথচলা শুরু।
জেনিফার বলেন, "ইসলাম গ্রহণের জন্য আমি মসজিদে যাইনি কোনো ইমামের শরণাপন্ন হইনি এবং কোনো কাগজপত্রে স্বাক্ষর করিনি। তবে অন্তরের অন্তস্থল থেকে আমি দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি এবং ইসলামের বিধান মেনে যাকাত দিই।রমজান মাসে রোজাও রাখব।" জেনিফার বলেন, "এসব হচ্ছে ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আমি অবশ্যই ইসলাম, কোরআন ও ইসলামের ইতিহাস সম্পর্কে জানার চেষ্টা করছি। মরক্কোর এক সংগীতশিল্পীর প্রেমে পড়েন জেনিফার। এরপরেই বদলে যেতে থাকে। সেই প্রেমিককেই বিয়ে করেছেন জেনিফার। জেনিফার গ্রাউট অত্যন্ত সুন্দর করে সুমিষ্ট স্বরে কুরআন তেলাওয়াত করতে পারেন। ইদানিং ভার্চুয়াল জগতে বিশেষ করে ইউটিউবে তার সুললিত কণ্ঠে কুরআন তেলাওয়াত সারা বিশ্বে তোলপাড় সৃষ্টি হয়েছে। তার প্রিয় কারি মিসরের শায়খ কারি সিদ্দিক আল মিনশাবি।সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার কুরআনে কারিম তেলাওয়াত শোনার বিরাট সংখ্যক ভক্ত রয়েছে। She was reciting the Qur’an soothingly. Quranic Recitation is an art in itself and can be appreciated by anyone and everyone.”

জেনিফার গ্রাউটের কুরআন তেলাওয়াতের লিংক

১. https://youtu.be/dkQZjpozoZM

২.https://youtu.be/uPtwZHNurbY

৩.https://youtu.be/ZC5QrrLl77s

গ্রন্থনায়- মো. আবু রায়হান


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

যে গাছ ইহুদিদের আশ্রয় দেবে অর্থাৎ ইহুদিদের বন্ধু গাছ

রক্তপাতহীন মক্কা বিজয়ের দিন আজ

খন্দক যুদ্ধ কারণ ও ফলাফল